সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***

হজমের সমস্যা? পান করুন এই পানীয়

হজমের সমস্যা? পান করুন এই পানীয়

নিজেই তৈরি করে ফেলুন একটি পানীয়। আর এই পানীয় পান করলেই গ্যাস্ট্রিকের সমস্যা দূর হবে। বাড়বে হজমশক্তিও। মাত্র দুটি সহজলভ্য উপকরণ দিয়েই তৈরি করা যাবে এই পানীয়। এটি কেবল আপনাকে রেহাই দেবে কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকেও। জেনে নিন কীভাবে তৈরি করবেন-

উপকরণ:
পানি ১/২ লিটার
জিরা ২ টেবিল চামচ
জোয়ান ১ টেবিল চামচ।

যেভাবে কাজ করে এই পানীয়:
জিরা আর জোয়ান এই দুই উপকরণেই আছে বেশ কয়েকটি ঔষধি গুণ। আয়ুর্বেদিক ওষুধ তৈরির জন্য দীর্ঘ সময় ধরে এই উপকরণ দু’টির ব্যবহার চলে আসছে। জোয়ানের পানি আপনার পাকস্থলী আর জরায়ু পরিষ্কার করতে বিশেষ উপযোগী। এই পানি আপনার বিপাক হার বৃদ্ধি করে তারই সঙ্গে পেটের নানা সমস্যা থেকেও রেহাই দেয়।

জোয়ানের পানি আপনার ওজন হ্রাসের প্রক্রিয়াকেও তরান্বিত করতে সাহায্য করে। জিরাতে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস, যা আপনার হজম শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। জিরার পানি আপনার খারাপ কোলেস্টেরল কমাতে আর ভালো কোলেস্টেরল বাড়ায়। আপনার বিপাক হার বাড়াতেও সাহায্য করে। শরীরের টক্সিক উপকরণগুলো বার করতেও জিরার পানি বিশেষ কার্যকরী।

তাই নিয়ম মেনে খাওয়া-দাওয়ার পাশাপাশি এই পানীয় পান করার অভ্যাস করুন। হজমের সমস্যা দূর হয়ে আপনি থাকবেন গ্যাস্ট্রিকমুক্ত। সুস্থতার জন্য এই অভ্যাস আজ থেকেই শুরু করতে পারেন।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD